আজ- রাত ১:২৫, বর্ষাকাল | বুধবার | ১৯শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ | ৩রা জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৭শে জিলহজ, ১৪৪৫ হিজরি |
আজ- বুধবার, রাত ১:২৫ | ৩রা জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
Banner
Home » Blog » তুরস্কের ধ্বংসস্তূপ থেকে ফুটবলার আতসু জীবিত উদ্ধার

তুরস্কের ধ্বংসস্তূপ থেকে ফুটবলার আতসু জীবিত উদ্ধার

০ comment views
Social Share

তুরস্ক-সিরিয়া সীমান্তে আঘাত হানা শক্তিশালী ভূমিকম্পের ঘটনায় ঘানার নিখোঁজ ফুটবলার ক্রিশ্চিয়ান আতসুর খোঁজ পাওয়া গেছে। ধ্বংসস্তূপের নিচে চাপা পড়া চেলসি ও নিউক্যাসেলের সাবেক এই ফুটবলার বর্তমানে হাসপাতালে চিকিৎসাধীন বলে জানিয়েছে আন্তর্জাতিক গণমাধ্যমগুলো। ডান পায়ে আঘাতের পাশাপাশি স্বাভাবিক শ্বাস-প্রশ্বাসে সমস্যা হচ্ছে এই ফুটবলারের। বিবিসির খবর।

তুরস্ক-সিরিয়া সীমান্তে বিভীষিকাময় ভূমিকম্পে শোকে স্তব্ধ পুরো বিশ্ব। ভূকম্পনের আঘাতে মুহূর্তেই লণ্ডভণ্ড পুরো শহর। চোখের পলকেই মৃত্যুপুরীতে পরিণত হয় চারিদিক। এর মাঝেই নিখোঁজ হন তুরস্কের লিগে খেলা ঘানার ফুটবলার ক্রিশ্চিয়ান আতসু। বিভিন্ন আন্তর্জাতিক গণমাধ্যমের বরাতে নিমিষেই ছড়িয়ে পড়ে খবরটি।

রোববার (৫ ফেব্রুয়ারি) রাতে তুর্কি সুপার লিগের ক্লাব হেটাস্পোরের জার্সিতে গোলও করেন আতসু। চেলসি ও নিউক্যাসল ইউনাইটেডের সাবেক এই ফুটবলারের নিখোঁজ হওয়ার ঘটনায় যখন বাতাস ভারী হওয়ার উপক্রম, তখনই জ্বলে উঠে আশার প্রদীপ। বিভিন্ন আন্তর্জাতিক গণমাধ্যম নিশ্চিত করে ধ্বংসস্তূপের নিচ থেকে উদ্ধার করা হয় এই উইঙ্গারকে।

আশঙ্কাজনক অবস্থায় আতসুকে দ্রুত নেয়া হয় হাসপাতালে। উদ্ধারের সময় স্বাভাবিক শ্বাস-প্রশ্বাসে সমস্যা হচ্ছিল এই ফুটবলারের। সেই সাথে ডান পায়েও বেশ আঘাত পান তিনি। তবে উদ্ধারের কথা খবরে বলা হলেও চিকিৎসাধীন আতসুর কোনো ছবি প্রকাশ করা হয়নি। ভূমিকম্পের ঘটনায় ক্রিশ্চিয়ান আতসুর সাবেক দুই ক্লাব চেলসি ও নিউক্যাসল ইউনাইটেড সামাজিক যোগাযোগমাধ্যমে প্রার্থনা জানায়।

উল্লেখ্য, সোমবার ভোর ৪টা ১৭ মিনিটে তুরস্ক-সিরিয়া সীমান্তে আঘাত হানে রিখটার স্কেলে ৭ দশমিক ৮ মাত্রার শক্তিশালী ভূমিকম্প। এরই মধ্যে প্রাণহানির সংখ্যা প্রায় চার হাজার ছাড়িয়েছে। এখনও ধসে যাওয়া ভবনের নিচে চাপা পড়ে আছে অসংখ্য মানুষ। মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করছে কর্তৃপক্ষ।

/আরআইএম

Leave a Comment

ফেইসবুক পেইজ

সম্পাদক ও প্রকাশক

মোঃ মাহবুব হুসাইন; (B.Sc & M.S in Geology & Mining; Master’s in Mass Communication & Journalism From Rajshahi University)

অফিসঃ আশিক টাওয়ার ৩য় তালা, মুড়িপট্টি, সাহেব বাজার, রাজশাহী।
মোবাইলঃ +৮৮ ০১৭৪০-৮৭৬২৮৪
ইমেইলঃ mahabubgmining@gmail.com

তরুণ মাঝি পরিবার

নির্বাহী সম্পাদকঃ- রিজভী আহমেদ
বার্তা সম্পাদকঃ- আব্দুল অলিম রনি

যোগাযোগের ঠিকানা

প্রধান ও বাণিজ্যিক কার্যালয়ঃ

ললিতাহার, খড়খড়ী-৬২০৪, চন্দ্রিমা, রাজশাহী।
মোবাইল:- +৮৮ ০১৫১৫-২২৮০০৫
ইমেইলঃ torunmajhitv@gmail.com

উপদেষ্টা মন্ডলী

মোঃ মনিরুজ্জামান স্বাধীন
প্রফেসর ড. মোঃ আব্দুল ওয়াকিল

@ 2023 – All Right Reserved torunmajhi.com | Design & Developed by CBA IT