আজ- রাত ৪:১০, বর্ষাকাল | সোমবার | ১৭ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ | ১লা জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৫শে জিলহজ, ১৪৪৫ হিজরি |
Home » Blog » অবন্তিকার আত্মহত্যাঃ জামিনে মুক্ত অভিযুক্ত সহকারী প্রক্টর দ্বীন ইসলাম

অবন্তিকার আত্মহত্যাঃ জামিনে মুক্ত অভিযুক্ত সহকারী প্রক্টর দ্বীন ইসলাম

০ comment views
Social Share

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ফাইরুজ সাদাফ অবন্তিকাকে আত্মহত্যার প্ররোচনার মামলায় অভিযুক্ত বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর দ্বীন ইসলাম জামিনে মুক্তি পেয়েছেন। আজ বুধবার (৮ মে) হাইকোর্ট থেকে এ মামলায় জামিন পান তিনি।

পরে বুধবার সন্ধ্যা ৬টার দিকে কুমিল্লা কেন্দ্রীয় কারাগার থেকে মুক্তি পান তিনি বিষয়টি নিশ্চিত করেছেন কুমিল্লা কারাগারের সিনিয়র জেল সুপার আব্দুল্লাহ আল মামুন।

গত ১৫ মার্চ রাতে ফেসবুক স্ট্যাটাসে সহকারী প্রক্টর ও সহপাঠীকে দায়ী করে আত্মহত্যা করেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের শিক্ষার্থী অবন্তিকা। সেদিন মধ্যরাত থেকেই উত্তাল হয়ে ওঠে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস। ক্ষোভে ফেটে পড়েন সাধারণ শিক্ষার্থীরা। এ ঘটনায় অভিযুক্তদের দ্রুত বিচারের দাবিতে রাতভর ক্যাম্পাসে টায়ার জ্বালিয়ে বিক্ষোভ করেন তারা।

ওই রাতেই সহকারী প্রক্টর দ্বীন ইসলামকে অব্যাহতি ও সহপাঠী আম্মান সিদ্দিকীকে সাময়িক বহিষ্কারের কথা জানায় জগন্নাথ বিশ্ববিদ্যালয়।

পরদিন ১৬ মার্চ অবন্তিকার মা তাহমিনা বেগম কুমিল্লার কোতোয়ালি মডেল থানায় সহপাঠী রায়হান সিদ্দিক ওরফে আম্মান ও সহকারী প্রক্টর দ্বীন ইসলামকে আসামি করে আত্মহত্যার প্ররোচনার দায়ে মামলা করেন। এদিন সন্ধ্যায় ঢাকা মেট্টোপলিটন পুলিশের লালবাগ বিভাগ তাদের গ্রেফতার করে।

এরপর তাদের আদালতে তোলা হলে আম্মান সিদ্দিকীর দুইদিন এবং দ্বীন ইসলামের একদিনের রিমান্ড মঞ্জুর করা হয়। রিমান্ড শেষে তাদের জামিন চাওয়া হলে আদালত তা নামঞ্জুর করেন।

Leave a Comment

ফেইসবুক পেইজ

সম্পাদক ও প্রকাশক

মোঃ মাহবুব হুসাইন; (B.Sc & M.S in Geology & Mining; Master’s in Mass Communication & Journalism From Rajshahi University)

অফিসঃ আশিক টাওয়ার ৩য় তালা, মুড়িপট্টি, সাহেব বাজার, রাজশাহী।
মোবাইলঃ +৮৮ ০১৭৪০-৮৭৬২৮৪
ইমেইলঃ mahabubgmining@gmail.com

তরুণ মাঝি পরিবার

নির্বাহী সম্পাদকঃ- রিজভী আহমেদ
বার্তা সম্পাদকঃ- আব্দুল অলিম রনি

যোগাযোগের ঠিকানা

প্রধান ও বাণিজ্যিক কার্যালয়ঃ

ললিতাহার, খড়খড়ী-৬২০৪, চন্দ্রিমা, রাজশাহী।
মোবাইল:- +৮৮ ০১৫১৫-২২৮০০৫
ইমেইলঃ torunmajhitv@gmail.com

উপদেষ্টা মন্ডলী

মোঃ মনিরুজ্জামান স্বাধীন
প্রফেসর ড. মোঃ আব্দুল ওয়াকিল

@ 2023 – All Right Reserved torunmajhi.com | Design & Developed by CBA IT