আজ- রাত ৪:১৫, বর্ষাকাল | সোমবার | ১৭ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ | ১লা জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৫শে জিলহজ, ১৪৪৫ হিজরি |
Home » Blog » সাংবাদিকের সাথে জাবি ছাত্রলীগ সম্পাদক লিটনের অসৌজন্যমূলক আচরণ

সাংবাদিকের সাথে জাবি ছাত্রলীগ সম্পাদক লিটনের অসৌজন্যমূলক আচরণ

০ comment views
Social Share

পেশাগত দায়িত্বপালনের সময় কালের কণ্ঠের সাংবাদিক শুভ আনোয়ারের সাথে অসৌজন্যমূলক আচরণের অভিযোগ উঠেছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক হাবিবুর রহমান লিটনের বিরুদ্ধে। সোমবার (৩০ জানুয়ারি) বেলা সাড়ে তিনটার দিকে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠে এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, সোমবার বিশ্ববিদ্যালয়ের ৪৬তম বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠান শেষে নিজেদের মধ্যে কথা বলছিলেন ছাত্রলীগের সভাপতি আকতারুজ্জামান সোহেল ও সাধারণ সম্পাদক হাবিবুর রহমান লিটন। সে সময় শুভ আনোয়ার সংবাদ সংগ্রহ করে সেদিক দিয়ে যাচ্ছিলেন। তখন ছাত্রলীগের দুই নেতার সঙ্গে কুশল বিনিময় করেন তিনি। তখন হাবিবুর রহমান লিটন বিশ্ববিদ্যালয়ের সাংবাদিকদের সংবাদ প্রকাশ নিয়ে ক্ষুব্ধতা ব্যক্ত করেন। এক পর্যায়ে শুভ আনোয়ারের সঙ্গে উচ্চবাচ্য করে বলেন, ‘তুই এভাবে ছাত্রলীগের ….পুটকি (গালি) মারিস কেন? ছাত্রলীগ কি তোর শত্রু, যে তুই এভাবে ছাত্রলীগের ….পুটকি.. মারিস।’এসময় সেখানে ছাত্রলীগের শতাধিক নেতাকর্মী উপস্থিত ছিলেন।

এ প্রসঙ্গে শুভ আনোয়ার বলেন, “বিকালে সংবাদ সংগ্রহ শেষে ফেরার সময় সেখানে ছাত্রলীগের সভাপতি ও সম্পাদকের সঙ্গে আমার দেখা হয়। আমি তাদের সঙ্গে কুশলবিনিময় করি। তখন সাধারণ সম্পাদক হাবিবুর রহমান লিটন আমাকে ডেকে নিয়ে ছাত্রলীগের বিভিন্ন সংবাদ প্রকাশের কারণ জানতে চান। এক পর্যায়ে ক্ষুব্ধতা দেখিয়ে অসৌজন্যমূলক আচরণ ও অকথ্য শব্দ ব্যবহার করে কথা বলেন। পাবলিক পরিসরে ছাত্রলীগের মতো একটি ঐতিহ্যবাহী ও বড় সংগঠনের সাধারণ সম্পাদকের এরকম শব্দ চয়ন ও আচরণ কখনই কাম্য নয়।”

তিনি আরও বলেন, “ছাত্রলীগের যেকোন ইতিবাচক ও নেতিবাচক বিষয়গুলো তুলে ধরা সাংবাদিক হিসেবে আমাদের দায়িত্ব। কিন্তু সংগঠনের শীর্ষ একজন নেতার এ ধরণের আচরণ আসলে স্বাধীন সাংবাদিকতার পথ রূদ্ধ করার অপচেষ্টা ছাড়া কিছুই নয়।”

এ বিষয়ে সাধারণ সম্পাদক হাবিবুর রহমান লিটন বলেন, “শুভ আনোয়ারের সঙ্গে অসৌজন্যমূলক আচরণের কোনো ঘটনা ঘটেনি।” কালের কণ্ঠের ওই সাংবাদিকের সঙ্গে তার দেখা হয়েছে কিনা জানতে চাইলে তিনি এই মুহূর্তে মনে করতে পারছেন না বলে জানান।

জানতে চাইলে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি আকতারুজ্জামান সোহেল বলেন, “ওই সাংবাদিকের সঙ্গে কথা হয়েছিল। কিন্তু তাদের মধ্যে কি কথা হয়েছে তা জানি না।”

Leave a Comment

ফেইসবুক পেইজ

সম্পাদক ও প্রকাশক

মোঃ মাহবুব হুসাইন; (B.Sc & M.S in Geology & Mining; Master’s in Mass Communication & Journalism From Rajshahi University)

অফিসঃ আশিক টাওয়ার ৩য় তালা, মুড়িপট্টি, সাহেব বাজার, রাজশাহী।
মোবাইলঃ +৮৮ ০১৭৪০-৮৭৬২৮৪
ইমেইলঃ mahabubgmining@gmail.com

তরুণ মাঝি পরিবার

নির্বাহী সম্পাদকঃ- রিজভী আহমেদ
বার্তা সম্পাদকঃ- আব্দুল অলিম রনি

যোগাযোগের ঠিকানা

প্রধান ও বাণিজ্যিক কার্যালয়ঃ

ললিতাহার, খড়খড়ী-৬২০৪, চন্দ্রিমা, রাজশাহী।
মোবাইল:- +৮৮ ০১৫১৫-২২৮০০৫
ইমেইলঃ torunmajhitv@gmail.com

উপদেষ্টা মন্ডলী

মোঃ মনিরুজ্জামান স্বাধীন
প্রফেসর ড. মোঃ আব্দুল ওয়াকিল

@ 2023 – All Right Reserved torunmajhi.com | Design & Developed by CBA IT